সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন অভিনেত্রী বিনোদন প্রেমীদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তাঁর মধ্যে মাহি অন্যতম। এই পর্যন্ত ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে তিনি আলোচনায় এসেছেন বহুবার।

নতুন খবর হচ্ছে, পূর্ব আফ্রিকার একটি দেশ উগান্ডা। দূরত্ব প্রায় সাত হাজার কিলোমিটার।তবুও বাংলাদেশে উগান্ডার খুব পরিচিতি। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে বাংলাদেশিদের দুঃখভারাক্রান্ত অনেক রসিকতায় মিশে থাকে উগান্ডার নাম। বাংলাভাষীদের হাসিঠাট্টার বড় এক প্রতীক দেশটি। সেই ঠাট্টার ছলেই উগান্ডা যাচ্ছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি!শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে কয়েকটি ছবি পোস্ট করেছেন মাহি। সেখানে দেখা যাচ্ছে, মোটরসাইকেলে কোথাও ঘুরতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। সঙ্গে আছেন স্বামী রাকিবসহ বেশ কয়েকজন। মাহিকে দেখা গেছে স্বামীর বাইকের পেছনে, কাঁধে বড় ব্যাগ।

সেই পোস্টের ক্যাপশনে মাহি লিখেছেন- ‘উগান্ডা যাই’।তাদের সেই ছবিগুলো তুলেছেন তারেক হাওলাদার নামে একজন। মাহি তার পোস্টে সেই নামটি যুক্ত করে দিয়েছেন।তিনি যে মজার ছলেই এমন ক্যাপশন দিয়েছেন সেটি বলার অপেক্ষা রাখে না। নেটাগরিকরাও তার পোস্টে একের পর এক কমেন্ট করেছেন, ‘যাত্রা শুভ হোক’।উল্লেখ্য, উগান্ডা নামটির উৎপত্তি হয়েছে বুগান্ডা রাজত্ব থেকে। দেশটির ভূ-প্রকৃতি বড়ই বিচিত্র।সাভান্না তৃণভূমি, ঘন অরণ্য, উঁচু পর্বত ও আফ্রিকার বৃহত্তম ভিক্টোরিয়া হ্রদের অর্ধেকের বেশি এ দেশে অবস্থিত।

উন্নয়নশীল এই রাষ্ট্রটির অর্থনীতি মূলত কৃষিনির্ভর। উগান্ডার মানুষ প্রকৃতিকে খুব ভালোবাসে।সহজে তারা কোনো গাছ কাটতে চায় না। আর কেউ একটি গাছ কাটলে দেশটির প্রচলিত আইনে সাজা হিসেবে তাকে তিনটি গাছ লাগাতে হয়।

By admin

Leave a Reply

Your email address will not be published.