নোয়াখালীর কোম্পানীগঞ্জে শনিবার আবারও হরতাল ডেকেছেন সেতু-মন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। তবে এবার তিনি হরতাল ডেকেছেন সকাল–সন্ধ্যা। শুক্রবার রাত সাড়ে ৯টায় বসুরহাট পৌরসভার মিলনায়তন থেকে হরতালের নতুন কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে হরতাল কর্মসূচি ঘোষণার পরপরই কোম্পানীগঞ্জের বিভিন্ন সড়কে মিছিল করেছেন কাদের মির্জার সমর্থ-করা।

নোয়াখালী ও ফেনীর দুই সাংসদের অপ;রাজনীতি বন্ধে ব্যবস্থা গ্রহণ এবং নোয়াখালীর ডিসি, এসপি, কোম্পানীগঞ্জ থানার ওসি ও পরিদর্শক তদন্তকে প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে আবদুল কাদের মির্জার ডাকে গত বৃহস্পতিবার হরতাল পালিত হয়।
শনিবারের হরতাল ঘোষণার বিষয়টি নি”শ্চিত হওয়ার জন্য শুক্রবার রাত পৌনে ১১টার দিকে আবদুল কাদের মির্জার মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ধরেননি। পরে একই বিষয়ে জানতে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরীকে ফোন দেওয়া হলে তিনি কাদের মির্জার শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকার বিষয়টি নি;শ্চিত করেন।

এর আগে আজ শুক্রবার দুপুরে কোম্পানীগঞ্জে মেয়র আবদুল কাদের মির্জার অনু;সারীদের সাথে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের সংঘর্ষে তিন”জন গুলিবিদ্ধ হয়েছে। এ ছাড়া অন্তত দুই পক্ষের ৩৫জন আ”হত হয়েছে। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কা”জনক।

By admin

Leave a Reply

Your email address will not be published.