পাসপোর্ট হারিয়ে দ,বাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকা পড়েছেন প্রবাসী আলী হোসেন। তার বাড়ি কক্সবাজারে। গত ৭ জানুয়ারি তিনি ঢাকা থেকে দুবাই বিমানবন্দরে পৌঁছান। পাসপোর্ট না থাকায় তিনি সেখানেই অবস্থান করছেন।

এদিকে তার স্বজনরা আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে তাকে সে দেশে প্রবেশ করানোর ব্যবস্থা করতে চেষ্টা চালাচ্ছেন।

জানা গেছে, এক দশক ধরে দুবাইয়ে কাজ করেন আলী হোসেন। ছুটিতে বাড়ি এসেছিলেন তিনি। ৭ জানুয়ারি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্ধ্যা সাড়ে ৬টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০০৪৭ ফ্লাইটে দ,বাই যান।

যাওয়ার সময় তার সঙ্গে থাকা একটি ছোট ব্যাগে তিনি পাসপোর্টটি রেখেছিলেন। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ইমিগ্রেশন করতে গিয়ে আলী হোসেন টের পান ব্যাগে পাসপোর্ট নেই।

দুবাই থেকে আলী হোসেনে বলেন, ‘আমি তো পাসপোর্ট দিয়ে ঢাকায় ইমিগ্রেশন শেষ করে ফ্লাইটে উঠেছি। আমার গলায় ঝ,লানো ব্যাগের মধ্যে পাসপোর্টি রেখেছিলাম।

কিন্তু দুবাই এসে ইমিগ্রেশন করতে গিয়ে দেখলাম, পাসপোর্ট নেই। পাসপোর্ট না পেয়ে এখন ইমিগ্রেশন করতে পারছি না, দুবাইয়েও প্রবেশ করতে পারছি না। বিমানবন্দরে অপেক্ষা করছি, যদি কোনোভাবে পাসপোর্ট ফিরে পাই।’

তিনি আরও বলেন, এখানে এক সংকটময় পরিস্থিতির মধ্যে আছি। আমার সঙ্গে টাকা-পয়সা নেই। বাইরে থেকে কেউ টাকা দিয়ে যাবে সেই সুযোগও নেই। প্রতিদিনই খাওয়া-দাওয়ায় সমস্যায় পড়তে হচ্ছে।

বিমানবন্দরে যাত্রী, পুলিশ অনেকেই খাবার দিয়েছে। সেটা খেয়ে দিন পার করছি। এমন পরিস্থিতিতে কেউ পাসপোর্টটি পেয়ে থাকলে যোগাযোগ করার অন,রোধ জানিয়েছেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published.