অ যোধ্যার রামমন্দিরের জন্য ৪০০ কেজি ওজনের তালা বানিয়েছেন উত্তরপ্রদেশের আলিগড় জেলার বাসিন্দা সত্যপ্রকাশ শর্মা ও তার স্ত্রী রুকমনি শর্মা। এটিই বিশ্বের সবচেয়ে বড় তালা বলে জানা গেছে। খবর গালফ নিউজের।

তালাটি খোলার জন্য যে চাবি তার ওজন ৩০ কেজি। ১০ ফ,টের এই তালা তৈরি করতে সময় লেগেছে ছয় মাস। তালাটি তৈরিতে খরচ পড়েছে দুই লাখ টাকা।
সত্যপ্রকাশ একজন তালা ব্যবসায়ী। তিনি বলেন, অযোধ্যায় পাঠানোর আগে এই তালাটিতে অনেক পরিবর্তন করা হবে। তালার বাক্স, লিভার ও হুড হবে পিতলের। মরিচা থেকে বাঁচার জন্য তালাটিতে একটি স্টিলের স্ক্র্যাপ সিট বসানো হবে, এই উদ্দেশ্যে তার আরও অর্থের প্রয়োজন। তাই তিনি লোকদের কাছে আর্থিক সাহায্য চাইছেন যাতে তার স্বপ্ন বাস্তবে পরিণত হয়।

এর আগেও গত বছরে ৩০০ কেজি ওজনের তালা বানিয়ে যথেষ্ট প্রশংসা ক,ড়িয়েছিলেন সত্যপ্রকাশ।
প্রসঙ্গত, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর হামলা চালিয়ে ধ্বংস করা হয় বাবরি মসজিদ। অতঃপর ২০১৯ সালে হিন্দুদের রামমন্দির তৈরির দাবির পক্ষে রায় দেয় দেশটির সুপ্রিমকোর্ট। বিতর্কিত জমি তুলে দেওয়া হয় হিন্দু সংগঠনগুলোকে।

রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পরিচালনায় অযোধ্যায় রামমন্দির তৈরির কাজ চলছে জোর কদমে। ২০২৪-এর লোকসভা ভোটের মুখে নির্মাণকাজ শেষ করার টার্গেট রাখা হয়েছে। সূত্র : গালফ নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *