স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, দেশে এখন গরিব ও খালি পায়ে মানুষ দেখা যায় না। ছেলে-মেয়েরা ভালো কাপড় পরে, ভালো করে চলাফেরা করে। প্রত্যেকের বাড়িতে খাবার আছে। প্র তিটি ইউনিয়নে পাকা রাস্তা ও গাড়ি-মোটরসাইকেল চলে।

শনিবার মানিকগঞ্জ সদর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ এবং আমাদের মানুষের গড় আয়ু এখন ৭৩ বছর। যেটা ৫০ বছর আগে নিচে ছিল। বর্তমানে আমাদের গড় আয় ২৮শ’ ডলার। বিএনপির আমলে যেটা ছিল পাঁচশ’ ডলার।

সরকারের উন্নয়ন তুলে ধরে মন্ত্রী বলেন, আজকে ঘরে ঘরে বিদ্যুৎ জ্বলছে, কোনো ঘরে অন্ধকার নাই। প্রতিটি বাড়ির সামনে পাকা রাস্তা এবং প্রতিটি স্কুল পাকা ও স্কু লে বিদ্যুতের বাতি জ্বলছে। প্রতিটি ছেলে-মেয়ে স্কুলে যেতে পারে। মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।

নিজের সাফল্য তুলে ধরে মন্ত্রী বলেন, আমি চে ষ্টা করেছি দেশকে শান্তিতে রাখার জন্য। আমরা সন্ত্রাসবাদ, অন্যায়, দুর্নীতি এবং মা-বোনদের সম্মানহানী বরদাস্ত করি নাই। এসব আমরা কঠিন হস্তে দমন করেছি এবং আগামীতেও আমাদের অবস্থান একই থাকবে। সেই সাথে মানিকগঞ্জ সারা বাংলাদেশে একটি আদর্শ জেলা হিসেবে তৈরি করবো।

গড়পাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবু সুশীল কুমার সাহার সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আ ফসার উদ্দিন সরকারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.